,

প্রাকৃতিক দুর্যোগে ক্ষতিগ্রস্থদের মাঝে ত্রাণ বিতরণ করেন এমপি আবু জাহির

স্টাফ রিপোর্টার : প্রবাদ রয়েছে চোরে না শোনে ধর্মের কাহিনী। আর এ কথাটি প্রমাণ করেছেন খালেদা জিয়া ও তার ছেলে তারেক রহমান। আমাদের ধর্মে রয়েছে এতিমের মাথায় হাত রাখলে পুণ্য মিলে; কিন্তু খালেদা জিয়া ও তার ছেলে সেই এতিমদের টাকা আত্মসাৎ করেন।
হবিগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট মোঃ আবু জাহির গতকাল প্রাকৃতিক দুর্যোগে ক্ষতিগ্রস্তদের মাঝে হবিগঞ্জ পৌরসভার উদ্যোগে ত্রাণ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন।
তিনি আরও বলেন, পাপ বাপকেও ছাড়ে না। এতিমের জন্য বিদেশ থেকে আনা টাকা নিজেদের একাউন্টে স্থানান্তরের অপরাধে খালেদা জিয়া ও তার ছেলের সাজা হয়েছে। তত্ত্বাবধায়ক সরকারের সময় দায়ের করা মামলায় তাদের এই সাজা হয়।
তিনি আরও বলেন, খালেদা জিয়া হজে যাওয়ার নাম করে ২০০টি সুটকেস ভর্তি করে দেশের টাকা বিদেশে পাচার করেছেন। তারা দেশের গরীবের হক মেরে খেয়েছে। আবার নির্বাচন এলে তারা চুরির টাকা দিয়ে জনগণের ভোট কিনতে চায়। এ বিষয়ে সকলকে সজাগ থাকতে হবে। কারণ বিএনপি জনগণকে টাকার লোভ দেখিয়ে ক্ষমতায় এসে গরিবের হাজার হাজার কোটি টাকা আত্মসাৎ করতে চায়।
বন্যা, নদীভাঙ্গন, ঘুর্ণিঝড় ও বিভিন্ন প্রাকৃতিক দুর্যোগে ক্ষতিগ্রস্থদের মাঝে ত্রাণ হিসেবে এই চাল বিতরণ করে হবিগঞ্জ পৌরসভা।
এই খাদ্যশস্য ক্ষতিগ্রস্থদের জন্য প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিল হতে দেওয়া হয়েছে।
অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে মেয়র আতাউর রহমান সেলিম বলেন, গত বছরও হবিগঞ্জ পৌরসভার পক্ষ হতে ক্ষতিগ্রস্থদের কাছে ত্রাণসামগ্রী পৌছে দেয়া হয়েছিল। ভবিষ্যতেও পৌরবাসীর দুঃসময়ে পাশে থাকবে পৌরসভা। এ সময় পৌরসভার কাউন্সিলর মোঃ জাহির উদ্দিন ও গৌতম কুমার রায় উপস্থিত ছিলেন।
পৌরসভার পক্ষ থেকে জানানো হয়, ১,২,৩,৪ ও ৫নং ওয়ার্ডের কার্ডধারীদের মাঝে মাথাপিছু ১০ কেজি করে চাল বিতরণ করা হয়েছে। পরে পৌরসভার বাকী ওয়ার্ডগুলোতে কার্ডধারীদের মাঝে চাল বিতরণ করা হবে।


     এই বিভাগের আরো খবর